সৈয়দপুরে দাখিল পরীক্ষায় মাদ্রাসাগুলোর পাশের হার বেড়েছে

 তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

 এবারের দাখিল পরীক্ষায় নীলফামারীর সৈয়দপুরে মাদ্রাসাগুলোর পাশের হার বেড়েছে। আর শতভাগ পাশ করেছে একটি মাদ্রাসা এবং দুইটি মাদ্রাসা থেকে জিপিএ- ৫ পেয়েছে ৩ জন। যদিও গত বছর কোন মাদ্রাসা থেকেই শতভাগ পাশ ও জিপিএ- ৫ পায়নি কেউ। আর পাশের হার ছিল ৮১ দশমিক ৬৫%। এবারে পাশের হার দাঁড়িয়েছে ৮৬%।
 সৈয়দপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, ২০১৮ সালের দাখিল পরীক্ষায় উপজেলায় ১৬ টি মাদ্রাসা থেকে পরীক্ষায় অংশ নেয় ৪০০ জন। পাশ করেছে ৩৪৪ জন। পাশের হার শতকরা ৮৬ ভাগ। গেল ২০১৭ সালে পরীক্ষায় অংশ নিয়েছিল ৩৪৭ জন। আর পাশ করেছিল ২৮৩ জন।
সোনাখুলী মুন্সিপাড়া কামিল মাদ্রাসা থেকে ৩৩ জন পরীক্ষার্থীর সকলেই উর্ত্তীণ হয়েছে। পাশের হার শতভাগ। জিপিএ- ৫ পেয়েছে ২জন। উত্তর সোনাখুলী সরকারপাড়া দাখিল মাদ্রাসার পরীক্ষার্থী ছিল ৩৭ জন। পাশে করেছে ৩৫ জন। পাশের হার ৯৪.৫৯%। জিপিএ- ৫ পেয়েছে একজন। মুশরুত ধুলিয়া দাখিল মাদ্রাসা থেকে পরীক্ষায় অংশ নেয় ১৩ জন। উর্ত্তীণ হয়েছে ১২জন। পাশের হার ৯২.৩০%। চাপড়া কাশিরাম আলিম মাদ্রাসার ২৩ জন পরীক্ষার মধ্যে পাশ করেছে ২১ জন। পাশের হার দাঁড়িয়েছে ৯.৩০%। হাজারীহাট মোহাম্মাদীয়া আলিম মাদ্রাসা থেকে পরীক্ষায় অংশ নেয় ৪১ জন। উর্ত্তীণ হয়েছে ৩৭ জন। ৯০.২৪% পাশ করেছে। পশ্চিম  বেলপুকুর মাঝাপাড়া বালিকা দাখিল মাদ্রাসা থেকে ৩০ জন পরীক্ষা দিয়ে পাশ করেছে ২৭ জন। পাশের হার ৯০%। কুমারগাড়ী দাখিল মাদরাসার ১০ জন পরীক্ষার্থীর মধ্যে ৯জন পাশ করেছে। পাশের হার ৯০%। পূর্ব বেলপুকুর সাতপাই বালিকা দাখিল মাদ্রাসার পরীক্ষার্থী ছিল ৯ জন। উর্ত্তীণ হয়েছে ৮জন। পাশে হার ৮৮.৮৮%। লক্ষণপুর বালাপাড়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা ৩৬ জনের পাশ করেছে ৩১ জন। পাশের হার ৮৬%। হাজীপপাড়া দাখিল মাদ্রাসার ২০ জনের পাশ করেছে ১৭জন পরীক্ষার্থী। পাশ করেছে ৮৫%। আইসঢাল খিয়ারপাড়া আলিম মাদ্রাসা থেকে পরীক্ষার্থী সংখ্যা ছিল ২৯ জন। উর্ত্তীণ হয় ২৪ জন। পাশের শতকরা হার ৮২.৭৫ ভাগ। সৈয়দপুর রাজ্জাকিয়া গফুরিয়া দাখিল মাদ্রাসার ১৭ জনের মধ্যে পাশ করেছে ১৪ জন। পাশের হার ৮২.৩৫%। শ্বাষকান্দর সিনিয়র মাদ্রাসা থেকে পরীক্ষায় অংশ নেয় ৪৫ জন। উর্ত্তীণ হয় ৩৬ জন। শতকরা ৮০% পাশ করেছে। সৈয়দপুর আসমতিয়া দাখিল মাদ্রাসার ২৭ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ২১ জন। পাশের হার ৭৭.৭৭%। পোড়ারহাট সিদ্দিকীয়া আলিম মাদ্রাসা থেকে পরীক্ষা অংশ নেয় ২৩ জন। উর্ত্তীণ হয় ৬৯.৫৬%। হুকলীপাড়া একরামিয়া দাখিল মাদ্রাসার ৭ জন পরীক্ষার মধ্যে পাশ করেছে ৩ জন। পাশের হার ৪২.৮৫%।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 3266844682582542073

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item