কিশোরগঞ্জে নির্বাচনকে সামনে রেখে আওয়ামীলীগের সম্ভাব্য প্রার্থীরা সক্রিয়

মোঃ শামীম হোসেন বাবু,কিশোরগঞ্জ,নীলফামারীঃ
একাদশ জাতীয় সংসদ নির্বাচনের এখনও বছরাধিকাল বাকী থাকলে ও নীলফামারী-৪ (সৈয়দপুর- কিশোরগঞ্জ) আসনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী অর্ধডজন প্রার্থী আগাম মাঠ দখল করার কাজে ব্যস্ত হয়ে পড়লেও উপজেলা  জাতীয়তাবাদী দল (বিএনপির) কোন তৎপরতা চোখে পড়েনি। আওয়ামীলীগের সম্ভাব্য প্রার্থীরা সভা সেমিনারসহ বিভিন্ন সামাজিক কর্মকান্ডে অংশ নিয়ে ভোটারদের মন জয় করার চেষ্টা করছেন। সেই সাথে মনোনয়ন পেতে চলছে জোর তৎপরতা।
এ আসনের মনোনয়ন প্রত্যাশি হিসেবে অর্ধডজন প্রার্থী আগাম জানান দিয়েছেন। প্রার্থীরা হলেন, নীলফামারী জেলা আওয়ামীলীগের সদস্য ব্যারিস্টার মোকছেদুল ইসলাম,  আওয়ামী কর আইনজীবী পরিষদের কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের প্রকাশনা সম্পাদক এ্যাডভোকেট আমীরুল ইসলাম আমীর, আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা উপ কমিটির সদস্য আমেনা কহিনুর আলম, কিশোরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান জাকির হোসেন বাবুল, বাহাগিলি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও কিশোরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক অধ্যাপক আতাউর রহমান শাহ দুলু, জেলা আওয়ামীলীগের সভাপতি ও নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহম্মেদ ।
  ব্যারিস্টার মোকছেদুল ইসলাম আওয়ামীলীগ থেকে তিন তিনবার মনোনয়ন চেয়েছিলেন। এবারে তিনি মনোনয়ন পাবেন বলে দাবী করেছেন। এ জন্য তিনি দুই উপজেলায় সরকারের দৃশ্যমাণ উন্নয়নগুলো তুলে ধরছেন ভোটরদের কাছে। সেই সাথে তিনি নিজের সামাজিক ও রাজনৈতিক অবস্থানের কথা তুলে ধরছেন। ২০০৯ সালে জাতীয় সংসদ নির্বাচনে দলের পক্ষে মনোনয়ন চেয়েছিলেন তিনি। কিন্তু সেই সময়ের সেনাবাহিনীর একজন অবসর প্রাপ্ত কর্মকর্তা এ আসনের জন্য খুবেই অপরিহার্য হয়ে পড়েছিল। দলের প্রতি শ্রদ্ধা দেখাতে তিনি পিছিয়ে পড়েন। এরপর ২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচনে মহাজোটের শরীকদলকে আসনটি ছেড়ে দেয় আওয়ামীলীগ। দলের সিদ্ধান্তর প্রতি সমর্থন জানিয়ে জোটের পক্ষে কাজ করেন। আগামী একাদশ নির্বাচনে রাজনীতির মাঠে থাকা ব্যারিস্টার মোকছেদুল ইসলাম বলেন, আমার প্রত্যাশা বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা আমার কাজের মূল্যায়ন করে আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকার বৈঠা আমার হাতে তুলে দিয়ে আমাকে মাঝি বানাবেন।
 আওয়ামী কর আইনজীবী পরিষদের কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের প্রকাশনা সম্পাদক এডভোটকেট আমিরুল ইসলাম আমীর দলের পক্ষে মনোনয়ন চাইবেন। এজন্য তিনি সবসময় মাঠে ময়দানে সরব রয়েছেন। বন্যার্তদের মাঝে সাহায্যও হাত বাড়িয়ে দিয়ে তাদের পাশে রয়েছেন তিনি।
এছাড়াও বাহাগিলি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান শাহ দুলু দলের পক্ষে মনোনয়ন পাওয়ার আশায় একটি খোড়া ইস্যু তৈরী করে অখন্ড সংসদীয় আসন পূর্নবিন্যাসের দাবীতে উপজেলার বিভিন্ন ইউনিয়নে মানববন্ধনসহ অর্ধডজন সভা সেমিনার করেছেন। এসব সভা সেমিনারে সাধারণ মানুষের সতস্ফূর্ত অংশ গ্রহণ না থাকায় চরম বেকায়দায় পড়েছেন তিনি। না পারছেন পিছিয়ে আসতে না পারছেন এগিয়ে যেতে। 
এছাড়াও জেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌরসভার চেয়ারম্যান দেওয়ান কামাল আহাম্মেদ দলের পক্ষ থেকে মনোনয়ন আশা করেন। আমেনা কহিনুর আলম এক সময়ের  ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী ৯০এর দশকে আওয়ামীলীগের সহযোগি সংগঠন ছাত্রলীগের মাধ্যমে রাজনীতিতে যোগ দেন। বর্তমানে তিনি আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা উপ-কমিটির অন্যতম সদস্য হিসাবে দায়িত্ব পালন করছেন। আমেনা কহিনুর বলেন, দুই উপজেলার পিছিয়ে পড়া জনগোষ্ঠীর উন্নয়নের মুল ধারায় নিয়ে আসার জন্য তিনি কাজ করছেন। নেত্রী সুযোগ দিলে তার এ ধারা তিনি অব্যাহত রাখতে পারবেন বলে আশা প্রকাশ করেন।
এছাড়াও কিশোরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান জাকির হোসেন বাবুল দলের মনোনয় পেতে দৌড় ঝাঁপ শুরু করেছেন।

পুরোনো সংবাদ

নীলফামারী 3265934245861635017

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item