লিটন হত্যার মুল পরিকল্পনাকারী ও অর্থ যোগানদাতা সাবেক সংসদ সদস্য আব্দুল কাদের খানের ১০ দিনের রিমান্ড মঞ্জুর

নুরুল আলম ডাকুয়া, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি::

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সরকার দলীয় সাংসদ (এমপি) মঞ্জুরুল ইসলাম লিটন হত্যার মূল পরিকল্পনাকারী ও অর্থের যোগানদাতা হিসেবে গ্রেফতারকৃত একই আসনের সাবেক সংসদ সদস্য(এমপি) কর্ণেল (অব.) ডাক্তার আব্দুল কাদের খানের ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
আজ বুধবার দুপুরে গাইবান্ধার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিজ্ঞ বিচারক মইনুল হাসান ইউসুফ পুলিশের করা আবেদনের প্রেক্ষিতে ১০ দিনের  রিমা- মঞ্জুর করেন। এরআগে মঙ্গলবার বিকাল ৫টায় বগুড়া শহরের রহমানগর এলাকায় তাঁর গবীব শাহা ক্লিনিক সংযুক্ত বাসভবন থেকে বগুড়া ও গাইবান্ধা পুলিশ ৫ দিন ধরে যৌথ অভিযান চালিয়ে গ্রেফতার করেন। গ্রেফতারের পর ঐ দিনেই সাবেক সাংসদকে গাইবান্ধায় নেয়ার  পর আদালতে হাজির করা হয়। এ পর্যন্ত তার বাড়ি ও গাড়িসহ বিভিন্ন স্থান থেকে মধ্যে শামীম, মেহেদী ও আব্দুল হান্নানকে গ্রেফতার করা সম্ভব হয়েছে।  এব্যাপারে দুপুরে গাইবান্ধা জেলা পুলিশের পক্ষে মিট দ্যা প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়। কোর্ট পুলিশের পরিদর্শক (জিআরও)-শাহ্ আলম বিষয়টি নিশ্চিত করে বলেন- গ্রেফতারকৃত  কর্ণেল (অব:) ডাক্তার আব্দুল কাদের খাঁনকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড চাওয়া হলে বিজ্ঞ আদালত ১০ দিনের রিমা- মঞ্জুর করেন। মঙ্গলবার বিকাল থেকেই সুন্দরগঞ্জ উপজেলার ছাপড়হাটী ইউনিয়নের পশ্চিম ছাপড়হাটী খানপাড়াস্থ সাবেক সাংসদ কর্ণেল (অব:) ডাক্তার আব্দুল কাদের খানের বাসভবনসহ পুকুরে ব্যাপক তল্লাশী রেখেছেন। থানা অফিসার ইনচার্জ- মুহাম্মদ আতিয়ার রহমান ও মামলাটির তদন্তকারী কর্মকর্তা, থানার নিরস্ত্র  পুলিশ পরিদর্শক- আবু হায়দার মোঃ ্আশরাফুজ্জামান আরিফের পৃথক পৃথকভাবে এমপি লিটন হত্যাকান্ডের মূল পরিকল্পনাকারী ও অর্থ যোগানদাতা সাবেক সাংসদ কর্ণেল (অব:) ডাক্তার আব্দুল কাদের খানকে জিজ্ঞাসাবাদ ও তার বাসভবনে তল্লশীতে আরও গুরুত্বপূণ তথ্য ও আলামত রেবিরয়ে আসবে বলে ধারণা করা হচ্ছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত বুধবার বিকাল সাড়ে ৫টা পর্যন্ত গ্রেফতারকৃত সাবেক এই সাংসদের বাসভবন ও পুকুরে তল্লাশী অব্যাহত রয়েছে।
উল্লেখ্য, গেল বছরের শেষ দিন (৩১ ডিসেম্বর) সন্ধ্যায় উপজেলার সর্বানন্দ ইউনিয়নে দক্ষিণ সাহবাজ মাস্টাপাড়াস্থ নিজ বাসভবনে আততায়ীদের গুলিতে আহত হলে সন্ধ্যা সাড়ে ৭টায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে কর্তব্যরত চিকিৎসা এমপি লিটনকে মৃত ঘোষণা করেন। সে সময় আলামত হিসেবে রক্ষিত গুলি ও মোবাইল ফোনের সুত্র ধরে প্রশাসনের অব্যাহত রয়েছে বলে জানা গেছে।

পুরোনো সংবাদ

প্রধান খবর 4190563977914585337

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item