জার্মানিতে ট্রেনে কুড়াল নিয়ে হামলা : আহত ৪

ডেস্কঃ
জার্মানির দক্ষিণাঞ্চলে একটি ট্রেনে কুড়াল ও ছুরি নিয়ে হামলা করেছে এক আফগান কিশোর শরণার্থী। এতে ৪ ব্যক্তি জখম হয়েছে। পরে হামলাকারী কিশোর পুলিশের গুলিতে নিহত হয়। গতকাল সোমবার স্থানীয় সময় রাত সোয়া ৯টার দিকে বুর্জবুর্গে এ হামলার ঘটনা ঘটে।বিবিসির প্রতিবেদনে বলা হয়, ১৭ বছর বয়সী ওই কিশোর কেন এই হামলা চালিয়েছে তা স্পষ্ট নয়। তবে প্রত্যক্ষদর্শীদের উদ্ধৃত করে জার্মান সংবাদমাধ্যম লিখেছে, ‘আল্লাহু আকবর’ ধ্বনি দিয়ে সে যাত্রীদের ওপর চড়াও হয়।হামলায় প্রাথমিকভাবে ২০ জনের আহত হওয়ার খবর পাওয়া গেলেও পরে দেখা যায়, তাদের মধ্যে ৩ জন গুরুতর আহত এবং একজন সামান্য জখম হয়েছেন।বাবারিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী জোয়াসিম হারমান জানান, হামলাকারী কিশোরের বয়স ১৭ বছর। এই আফগান শরণার্থী পাশের একটি শহরে বাস করত। পুলিশের এক মুখপাত্রের ভাষ্য, ট্রেনটি বুজবুর্গে আসার কিছুক্ষণের মধ্যে কুড়াল ও ছুরি নিয়ে এক কিশোর যাত্রীদের ওপর হামলা করে।পুলিশ বলছে, একপর্যায়ে হামলাকারী ট্রেন থেকে নেমে পালায়। পুলিশ তাকে ধাওয়া করে। পরে পুলিশের গুলিতে সে নিহত হয়।
এর আগে গত মে মাসে জার্মানির মিউনিখ শহরের এক রেলওয়ে স্টেশনে হামলার ঘটনায় একজন নিহত ও আরও ৩ জন আহত হয়েছিল। তবে সেটি কোনো জঙ্গি হামলা ছিল না। হামলাকারী ছিলেন মানসিকভাবে অসুস্থ এবং পরে তাকে চিকিৎসা দেয়া হয়।
প্রসঙ্গত, গত বছর ১০ লাখের বেশি শরণার্থীকে আশ্রয় দিয়েছিল জার্মানি, যাদের দেড় লাখই আফগান শরণার্থী। তবে হামলাকারী ওই সময় দেশটিতে এসেছিল কি না তা স্পষ্ট নয়। কেন না এর আগে থেকেই বহু আফগান উদ্বাস্তু জার্মানিতে বসবাস করছে। 

পুরোনো সংবাদ

প্রধান খবর 1653239777848015179

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item