রংপুরে পরিবার পরিকল্পনা বিষয় সভায় মা ও শিশু স্বাস্থ্য কার্যক্রম গতিশীল করার আহবান করলেন যুগ্ম সচিব মলয় কুমার

হাজী মারুফ রংপুর ব্যুরো অফিস :

রংপুর জেলা পরিবার পরিকল্পনা পদ্ধতি গ্রহনের হার ৭৮.৮১/ মা প্রতি সন্তান জন্ম দানের হার ১.৯ এবং পরিবারের সাইজ ৩.৯৬ হওয়ায় রাজশাহী ও রংপুর দায়ত্বে পরিবার পরিকল্পনা পরিচালক ও যুগ্ম সচিব মলয় কুমার রায় সন্তোষ করে বলেন স্থায়ী ও দীর্ঘ মেয়াদী পদ্ধতি সমূহের গ্রহিত বৃদ্ধির জন্য সর্বাতœক প্রচেষ্টা অব্যাহত রাখার জন্য কর্মকর্তাদের প্রতি নির্দেশদেন। কর্মকর্তা কর্মচারীদেরকে কর্মস্থলে থেকে অধিক পরিমান সুপার ভিশন ও মনিটরিং বাড়ানোর পরামর্শ গর্ভবতী মায়েদের যথাযথ সেবাদান, স্কুল স্বাস্থ্য শিক্ষা প্রদানে এসএসিএমও এবং এফপিপিকে পরামর্শ প্রদান করে এবং মা ও শিশু স্বাস্থ্য কার্যক্রম গতিশীল করার আহবান জানান বৃহস্পতিবার রংপুর জেলা পরিবার পরিকল্পানা কার্যালয়ে পরিবার পরিকল্পনা, মা ও শিশু স্বাস্থ্য সম্পর্কে রংপুর জেলার অগ্রগতি পর্যালোচনা এবং ভবিষ্যত কর্মপরিকল্পনা বিষয়ে আলোচনা সভায় তিনি এ কথা বলেন।
পরিবার পরিকল্পনা অধিদপ্তরের ভারপ্রাপ্ত উপ-পরিচালক শেখ মোঃ সাইদুল ইসলামের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন- রংপুর সিভিল সার্জন ডাঃ আব্দুল আহাদ।
বক্তব্য রাখেন-একেএম শাহাদত হোসেন, এটিএম নাজমুল হুদা প্রমুখ।
অন্যান্যের মধ্যে রংপুর জেলার ৮ উপজেলার পরিবার পরিকল্পনা কর্মকর্তা, মেডিকেল অফিসার (মা, শিশুস্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা), মেডিকেল অফিসার (কিনিক) এবং আঞ্চলিক সরবরাহ কর্মকর্তা উপস্থিত ছিলেন।
এসময় প্রধান অতিথি স্থায়ী ও দীর্ঘ মেয়াদী পদ্ধতিসমূহের গ্রহীতা বৃদ্ধির জন্য সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রাখতে কর্মকর্তাদের নির্দেশ দেন।

পুরোনো সংবাদ

সমাজ-সংগঠন 1982749525393915108

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item