ডোমারের পাঙ্গায় স্কুলে শিবিরের কমিটি নিয়ে সংঘর্ষে আহত ৩

আবু ফাত্তাহ্ কামাল পাখি,স্টাফ
রিপোর্টারঃ জামায়াতে ইসলামির ছাত্র শিবিরের কমিটি গঠন কে কেন্দ্র করে নীলফামারীর ডোমার উপজেলার পাঙ্গামটকপুর ইউনিয়নের এক স্কুলে এলাকাবাসীর সাথে সংঘর্ষের ঘটনা ঘটেছে। শনিবার দুপুরে এ ঘটনায় ছাত্রলীগের তিনজন আহত হয়। আহতদের ডোমার হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।
এলাকাবাসী জানায় উপজেলার পাঙ্গা-মটুকপুর ইউনিয়নের পাঙ্গাা মহেশচন্দ্র লালা উচ্চ বিদ্যালয়ে  কিছুদিন থেকে শিবিরের বিভিন্ন  কার্যক্রম চালিয়ে আসছিল ।এ নিয়ে এলাকাবাসীদের মধ্যে ক্ষোভ বিরাজ করছিল ।এলাকাবাসীর অভিযোগ, শনিবার সকাল ১০টার দিকে ওই বিদ্যালয়ে প্রবেশ করে ইউনিয়ন শিবিরের  সভাপতি মহম্মদ মহসীন আলী ,সাধারন সম্পাদক আশরাফুল ইসলাম ও শিবির কর্মী মানিক। তারা স্কুল চত্বরে ৫টি গাছের চারা রোপনের জন্য প্রধান শিক্ষকের কাছে অনুমতি নেয়। এরপর ওই স্কুলের সহকারী সিনিয়র শিক্ষক জসিয়ার রহমান ও সহকারি শিক্ষক এমদাদুল হক কে সাথে নিয়ে ৫টি গাছ রোপন করেন। এরপর তারা স্কুলের প্রতিটি ক্লাশে ছাত্র/ছাত্রীদের মতবিনিময় করার অনুমতি নিয়ে প্রতিটি ক্লাশে ক্লাশে গিয়ে ছাত্রশিবির সর্ম্পকে বক্তব্য রাখেন। এরপর দুপুর  ১২টার দিকে ওই স্কুলের অষ্টম শ্রেনীর ছাত্র শাহীন কে সভাপতি করে ওই স্কুলের  ছাত্রদের নিয়ে ১৬১ সদস্য বিশিষ্ট ছাত্রশিবিরে স্কুল শাখা কমিটি গঠন করে। এ ঘটনার প্রতিবাদে এলাকার অভিভাবকরা ওই স্কুলের প্রধান শিক্ষক আবু হানিফাকে এর জন্য দায়ি করেন। এ সময় শিবির সমর্থকদের সাথে এলাকাবাসী ও স্কুল  ছাত্রলীগের সাথে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনার সৃষ্টি হয়। এতে ওই বিদ্যালয়ের জেএসসি পরীক্ষার্থী ও ছাত্রলীগের স্কুল শাখার সভাপতি মেহেদী হাছান আকাশ, সাধারন সম্পাদক বোরাত হোসেন ও ছাত্রলীগ কর্মী রাজু মিয়া সহ ৩ জন আহত হয় । আহতদের ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।  খবর পেয়ে ডোমার থানার ওসি মোয়াজ্জেম হোসেনের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে ছুটে গেলে শিবির কর্মীরা পালিয়ে যায়।
পাঙ্গা ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি দুলাল হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান এ ঘটনায় থানায় মামলা করার প্রস্তুতি গ্রহন করা হয়েছে।
এ ব্যাপারে পাঙ্গা মটকপুর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল হাকিম ভুট্ট ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন শিবির ঘটনা ঘটিয়ে পালিয়ে যায়।
ওই স্কুলের প্রধান শিক্ষক আবু হানিফা জানান,শিবিরের কার্যক্রম নিয়ে আমি কিছু জানিনা। তবে কেউ জড়িত থাকলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
ডোমার উপজেলা হাসপাতাল সুত্র মতে আহত তিন ছাত্র এখানে ভর্তি হয়ে চিকিৎসাধীন রয়েছে।
ডোমার থানার ওসি মোয়াজ্জেম হোসেন বলেন ঘটনাস্থল পরিদর্শন করেছি । আহতদের হাসপাতালে গিয়ে দেখে কথা বলা হয়েছে। এ ঘটনায় ইউনিয়ন আওয়ামী লীগ বা স্কুল কমিটি মামলা দিলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

পুরোনো সংবাদ

নীলফামারী 1054354648696976051

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item