মিঠাপুকুরে প্রবীণ মুক্তিযোদ্ধাকে কটাক্ষ করায় এলাকায় উত্তেজনা

হাজী মারুফ রংপুর বুরে‌্যা অফিস :

মুক্তিযুদ্ধের সংগঠক, বীর মুক্তিযোদ্ধা রংপুরের মিঠাপুকুর উপজেলা আ’লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও সমাজসেবক আলহাজ্ব একেএম হানিফকে কটাক্ষ করায় চরম উত্তেজনা বিরাজ করছে শুকুরের হাট এলাকায়। এলাকাবাসী মুক্তিযোদ্ধাকে কটাক্ষকারী আব্দুল মোন্নাফের বিরুদ্ধে কঠোর শাস্তি দাবি করেছে। তার বিরুদ্ধে গণস্বাক্ষরযুক্ত অভিযোগ জাতীয় সংসদ সদস্যসহ বিভিন্ন দপ্তরে দেওয়া হয়েছে।
অভিযোগ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার শুকুরেরহাট এলাকার তিলকপাড়া গ্রামের প্রবীণ ব্যক্তিত্ব আলহাজ্ব একেএম হানিফ (১০৫)। তিনি ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধ চলাকালীন সময়ে সংগ্রাম পরিষদের সভাপতি ছিলেন।
মহান মুক্তিযুদ্ধে তিনি মুক্তিযোদ্ধা সংগঠক এবং মিঠাপুকুর আ’লীগের প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন করেন আলহাজ্ব একেএম হানিফ। এই মহান ব্যক্তিকে রাজাকার আখ্যায়িত করে সম্প্রতি শুকুরেরহাটে আলমগীরের দোকানের সামনে প্রকাশ্য জনসম্মুখে গালমন্দ করেন মোন্নাফ মিয়া নামে এক ব্যক্তি। তিনি শুকুরের হাট কলেজের গভর্নিং বডির সদস্য। এ খবর ছড়িয়ে পড়লে এলাকাবাসীর মাঝে চরম অসন্তোষ ও ক্ষোভের সৃষ্টি হয়। এঘটনায় ওই এলাকায় উত্তেজনা বিরাজ করছে। মুক্তিযোদ্ধাকে কটাক্ষকারী আব্দুল মোন্নাফের কলেজের গভর্নিং বডির সদস্যপদ বাতিলসহ তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে এলাকাবাসী এমপিসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দিয়েছেন। এ ব্যাপারে মতামত নেওয়ার জন্য অভিযুক্ত আব্দুল মোন্নাফের সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।

পুরোনো সংবাদ

রংপুর 520140639829409427

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item